কোন অভিপ্রায়ে ভাষার জন্য হাতিয়ার ধরেছিল সে-সব বাংলা মায়ের ছেলেরা ? আজ প্রশ্নবাণে জর্জরিত কর আমায় সদুত্তর দেবার অনেক স্পর্ধা জমা আছে আমার কিন্ত না, কোনো প্রশ্নের জবাব দেবনা আমি আজ আমি মূখ হয়ে দাঁড়িয়ে থাকব এক নারীর ভালোবাসা বুকে সঞ্চিত রেখে, নীরব নিস্তব্দ পিন-পতন অন্ধকারের গা ভেদ করে বের হয়ে আসবে যখন আমার সেই স্বপ্ন নারী তখন তাঁর আলতা মাখা পায়ের- গোড়ালীতে নুপূরের রিমিঝিমি আর ঝংকারে সবাই বুঝে নেবে আজ একুশে ফেব্রুয়ারী ! পুস্পার্ঘ শ্রদ্ধান্জলী নিবেদনে জবাব পেয়ে গেছ তুমি ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সাইফুল করীম
বানান বাদ দিলে ভালো লিখেছেন।পুস্পার্ঘ আর শ্রদ্ধান্জলী একই জিনিস। নারীর মত কমপ্লেক্ব রুপকের সাথে একুশ তুলনা নতুন আর ভালো লাগলো আমার। ভাল থাকবেন।
নিরব নিশাচর
সদুত্তর দেবার অনেক স্পর্ধা জমা আছে আমার...
কিন্ত না, কোনো প্রশ্নের জবাব দেবনা আমি..
আজ আমি মূখ হয়ে দাঁড়িয়ে থাকব
এক নারীর ভালোবাসা বুকে সঞ্চিত রেখে, - দারুন কাব্যিকতায় ভরা এই কয়টি লাইন...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।